20 C
Dhaka,BD
February 9, 2023
Uttorbongo
আন্তর্জাতিক

চার লাখে নামলো শনাক্ত, মৃত্যু ৫৫৫ জনের

বিশ্বজুড়ে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় চার লাখ এক হাজার ৭৯৩ জন শনাক্ত হয়েছেন। মারা গেছেন ৫৫৫ জন। এতে মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত মোট শনাক্ত ৫৬ কোটি ছয় লাখ ৪৪ হাজার ২০১ জন এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৩ লাখ ৭২ হাজার ৯৯০ জনে।

সোমবার (১১ জুলাই) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হয়েছেন ইতালিতে। আর দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে ব্রাজিল। এছাড়া এসময়ে স্পেন, তাইওয়ান, মেক্সিকো, রাশিয়া, গ্রিসের মতো দেশগুলোতে উল্লেখযোগ্য সংখ্যক মানুষের মৃত্যু হয়েছে।

ইতালিতে একদিনে ৭৯ হাজার ৯২০ জন শনাক্তের পাশাপাশি মারা গেছেন ৪৪ জন। এ পর্যন্ত দেশটিতে শনাক্ত বেড়ে ১ কোটি ৯৪ লাখ ৩৯ হাজার ৫০১ জন এবং মৃত্যু বেড়ে পৌঁছেছে ১ লাখ ৬৯ হাজার ১০৬ জনে।

ব্রাজিলে ২৪ ঘণ্টায় ১০৫ জনের মৃত্যু এবং ২১ হাজার ৯৬৩ জন শনাক্ত হয়েছে। শনাক্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যার তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার এ দেশটিতে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে ৬ লাখ ৭৩ হাজার ৬৫৯ জন এবং শনাক্ত বেড়ে হয়েছে ৩ কোটি ২৮ লাখ ৯৬ হাজার ৪৬৪ জন।

যুক্তরাষ্ট্রে নতুন করে ১০ জনে মৃত্যু ও ২৩ হাজার ৯৩৯ জন সংক্রমিত হয়েছেন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে মহামারি শুরুর পর থেকে এখন পর্যন্ত মোট মৃত্যু ১০ লাখ ৪৫ হাজার ৭৯২ জন এবং সংক্রমণ বেড়ে পৌঁছেছ ৯ কোটি ৩ লাখ ৩৮ হাজার ৬৫৭ জনে।

রাশিয়ায় ২৪ ঘণ্টায় ৩ হাজার ৩৯৮ জন শনাক্তের পাশাপাশি মারা গেছেন ৩৯ জন। এ নিয়ে দেশটিতে মৃত্যু বেড়ে ৩ কোটি ৮১ লাখ ৫৩৮ জন এবং শনাক্ত বেড়ে হয়েছে ১ কোটি ৮৪ লাখ ৬২ হাজার ২১১ জন।

এসময়ে দক্ষিণ কোরিয়ায় ২০ হাজার ৪১০ জন শনাক্ত এবং ১৯ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে শনাক্ত বেড়ে ১ কোটি ৮৫ লাখ ১১ হাজার ৮৪৫ জন এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ২৪ হাজার ৬৪৩ জনে।

Related posts

জাতিসংঘে প্রধানমন্ত্রী রোহিঙ্গা সংকট সমাধানে জাতিসংঘের কার্যকর ভূমিকা চাই

Asha Mony

ইউক্রেনের ৪ অঞ্চলে ‘গণভোট’ শুরু হচ্ছে আজ

Asha Mony

বিশ্বে আরও ১৪০৮ জনের মৃত্যু, শনাক্ত আট লাখের বেশি

Asha Mony