27 C
Dhaka,BD
February 6, 2023
Uttorbongo
আন্তর্জাতিক

ইলন মাস্কের বিরুদ্ধে টুইটারের মামলা

বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক বেশ বিপাকে পড়েছেন। তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার। সম্প্রতি তিনি টুইটার কেনার চুক্তি থেকে সরে আসার ঘোষণা দেন। কিন্তু তাকে তার সিদ্ধান্ত থেকে সরে আসতে বাধ্য করতেই এবার আইনি লড়াই শুরু করছে টুইটার। খবর বিবিসির।

গত শুক্রবার তিনি টুইটার কেনার চুক্তি থেকে সরে আসার ঘোষণা দেন। ইলন মাস্কের আইনজীবী জানিয়েছেন, টুইটারের কাছে একাধিকবার ভুয়া বা স্প্যাম অ্যাকাউন্টের তথ্য চেয়ে কোনো সাড়া পাওয়া যায়নি। তারা ব্যর্থ হয়েছে। অথচ স্বচ্ছতাই একটি প্রতিষ্ঠানের ব্যবসার মূল বিষয়।

গত এপ্রিলের শেষ দিকে ৪ হাজার ৪০০ কোটি মার্কিন ডলারে টুইটার কেনার ঘোষণা দিয়েছিলেন ইলন মাস্ক। তিনি দাবি করেছেন টুইটার প্ল্যাটফর্মে ভুয়া এবং স্প্যাম অ্যাকাউন্টের সংখ্যা সম্পর্কে সঠিত তথ্য তাকে দেওয়া হয়নি। ডেলওয়ারের একটি আদালতে মাস্কের বিরুদ্ধে মামলা দায়ের করে প্রতি শেয়ারের জন্য ৫২ দশমিক ২০ মার্কিন ডলার দাবি করেছে টুইটার।

টুইটারের সঙ্গে চুক্তির শর্ত ছিল, যদি কোনো কারণে প্রতিষ্ঠানটি কেনার চুক্তি বাতিল করে বা আর্থিক লেনদেন সম্পূর্ণ না করে, তাহলে টুইটার কর্তৃপক্ষকে এক বিলিয়ন মার্কিন ডলার ক্ষতিপূরণ দিতে হবে ইলন মাস্ককে।

টুইটার বলছে, ইলন মাস্ক এই চুক্তির শর্ত লঙ্ঘন করেছেন যার কারণে তাদের ব্যবসা ক্ষতিগ্রস্ত হয়েছে। সে কারণেই তারা আইনি পদক্ষেপ নিচ্ছে।

টুইটারের চেয়ারম্যান ব্রেট টেলর জানান, ইলন মাস্কের সঙ্গে চুক্তি কার্যকর করার জন্য টুইটারের বোর্ড আইনি পদক্ষেপ নেবে। তবে এ বিষয়টিকে খুব একটা পাত্তা দিচ্ছেন না ইলন মাস্ক।

Related posts

পাঞ্জাবে ইমরান খানের দলের বড় জয়

Asha Mony

আল্পস পর্বতমালায় হিমবাহ ধসে ৬ জনের মৃত্যু

Asha Mony

গ্রেফতার ৬ , মালয়েশিয়ায় শ্রমিকদের বৈধ করার নামে অর্থ আত্মসাৎ

admin