20 C
Dhaka,BD
January 27, 2023
Uttorbongo
শিক্ষা

দিনাজপুর বোর্ডে প্রশ্নফাঁস জীববিজ্ঞান ও উচ্চতর গণিতের প্রশ্ন বাতিল

চলমান এসএসসি পরীক্ষায় দিনাজপুর শিক্ষাবোর্ডে আরও দুই বিষয়ের প্রশ্নপত্র বাতিল করা হয়েছে। এই দুই বিষয় হলো জীববিজ্ঞান ও উচ্চতর গণিত। প্রশ্নফাঁসের কারণে এমন সিদ্ধান্ত নেওয়া হলো। একই সঙ্গে দায়িত্ব অবহেলার অভিযোগে একজন উপজেলা শিক্ষা কর্মকর্তাকে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দিনাজপুর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. কামরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে পরীক্ষা স্থগিতের বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চলমান এসএসসি পরীক্ষার স্থগিত চার বিষয়সহ ৬টি বিষয়ের প্রশ্নপত্র বাতিল করা হলো। স্থগিত চার বিষয় হলো- গণিত (আবশ্যিক), পদার্থ বিজ্ঞান, কৃষি শিক্ষা এবং রসায়ন। প্রশ্নপত্র বাতিল করা অন্য দুই বিষয় হলো- জীববিজ্ঞান ও উচ্চতর গণিত।

এতে আরও বলা হয়, বাতিল করা বিষয়ের প্রশ্নপত্র আগামী ২৪ সেপ্টেম্বরের মধ্যে ট্রেজারি অফিসসমূহে কঠোর নিরাপত্তার সঙ্গে আলাদা করে পৃথক ট্রাঙ্কে সংরক্ষণের জন্য অনুরোধ করা হলো।

এদিকে, বৃহস্পতিবার কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (চলতি দায়িত্ব) আব্দুর রহমানকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। দায়িত্ব অবহেলার কারণে তার বিরুদ্ধে এমন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হলো।

Related posts

লকার থেকে প্রশ্ন গায়েব, ফাঁস বলতে ‘নারাজ’ শিক্ষা মন্ত্রণালয়

Asha Mony

রাত পোহালে গুচ্ছভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা

admin

মাধ্যমিকে ২ বছরে ঝরে পড়া শিক্ষার্থী ৪ লক্ষাধিক, ৬২.৬৩ শতাংশই মেয়ে

Asha Mony