27 C
Dhaka,BD
January 31, 2023
Uttorbongo
অন্যান্য জীবন ধারা

মাস শেষ হলেও খালি হবে না পকেট!

আর্থিক টানাপোড়েন সবাইকেই কমবেশি চিন্তায় ফেলে। অনেকভাবেই আমরা টাকা জমানোর চেষ্টা করি। কিন্তু তারপরও মাসের শেষের দিকে গিয়ে মনে হয়, মাসটা যদি একটু তাড়াতাড়ি শেষ হতো! কিন্তু এমনটা হবে না যদি মেনে চলা যায় নিয়ম। সেটা কীভাবে?

অনেক কষ্ট করে টাকা উপার্জন করছেন, অথচ সব টাকা ফুরিয়ে যাচ্ছে! কিছুতেই ইচ্ছে সত্ত্বেও টাকা সঞ্চয় করতে পারছেন না! কিন্তু জ্যোতিষশাস্ত্র মানলে আপনার টাকা জমাতে খুব একটা অসুবিধা হবে না! চলুন ভারতীয় সংবাদমাধ্যম আজ তাকের এক প্রতিবেদনে জেনে নেয়া যাক সেই উপায়।

জ্যোতিষশাস্ত্র মতে, কুণ্ডলীর ষষ্ঠ ঘরটি অর্থ সঞ্চয়ের সঙ্গে সম্পর্কিত এবং কুণ্ডলীর একাদশ ঘর আয় নিয়ন্ত্রণ করে। অর্থের আয় ও ব্যয় বুধ দ্বারা নিয়ন্ত্রিত। তাই এখানে বুধের অবস্থানও গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। এর পাশাপাশি শুক্র, বৃহস্পতি এবং মঙ্গল গ্রহের অবস্থানও দেখতে হবে। তবেই আপনি আপনার সঞ্চয়ের হিসাব করতে পারবেন।

আরও পড়ুন:

কুণ্ডলীতে বুধের অবস্থান দুর্বল হলে অর্থের সঞ্চয় হয় না। এ ছাড়া শুক্রের প্রবল প্রাধান্য থাকলেও অর্থ সাশ্রয় হয় না। ষষ্ঠ ঘড়ের অধিপতির অবনতি এবং বায়ু উপাদানের দুর্বলতাও সঞ্চয়কে প্রভাবিত করে।

এ ছাড়া বাড়িতে সঠিক জায়গায় টাকা না রাখলে এবং ভুলভাবে পান্না বা পোখরাজ পরলেও কোনো সাশ্রয় হয় না বলে জানাচ্ছেন বাস্তু বিশেষজ্ঞরা।

তবে কুণ্ডলীতে বুধ বা বৃহস্পতি শক্তিশালী হলে অর্থ সাশ্রয় হয়। শনি ধনগৃহের কাছে থাকলেও ব্যাংক-ব্যালেন্স ভালো থাকে। কুণ্ডলিতে পৃথিবী তত্ত্বের প্রাধান্য থাকলেও অর্থ সাশ্রয় হয়। এ ছাড়া বাড়িতে রান্নাঘর ও লকার নিরাপদে রেখে অর্থের কিছু অংশ দান করলেও অর্থ সাশ্রয় হয়।

জ্যোতিষীর সঙ্গে পরামর্শ করে একটি পান্না বা পোখরাজ ব্যবহার করলে অর্থ সাশ্রয় হবে। রান্নাঘর পরিষ্কার রাখলেও ঘরে টাকার অভাব হয় না। সর্বদা উত্তর বা পূর্ব দিকে খোলা আলমারিতে টাকা রাখুন। হলুদ কাপড়ে হলুদ বেঁধে রান্নাঘরে রাখুন এবং শনিবারে গরিবদের অর্থ দান করুন।

Related posts

লকার থেকে প্রশ্ন গায়েব, ফাঁস বলতে ‘নারাজ’ শিক্ষা মন্ত্রণালয়

Asha Mony

শরীরের কোন অংশ নড়লে কীসের ইঙ্গিত

admin

মসলার অজানা কিছু স্বাস্থ্য গুণাগুণ

admin